Agneogiri B

Category

  • Philosophical/দার্শনিক

Artist

Composer

Lyricist

Rating

  • Total Reviews: 0

Released At

  • April 12,2016

Audio Song


Track


Agneogiri B



(RingTone Code)
Gp/Airtel/Teletalk/Robi 5510218
Banglalink 59114750
 
For GP : wt space songcode send 4000
For Airtel : ct space songcode send 3123
For Teletalk : tt space songcode send 5000
For Robi : get space songcode send 8466
For Banglalink: down songcode send 2222

পৃথিবীতে অনেক মানুষ আছেন, যাদের স্বভাব আগ্নেয়গিরির মতো। বাহ্যিক দৃষ্টিতে তাদেরকে খুব শান্ত মনে হয়। সহজ-সরল এই মানুষগুলো শান্তভাবে তাদের কাজ করে যান। বাইরে থেকে তাদের দেখে বোঝারও উপায় থাকে না যে, তাদের ভেতরও লুকিয়ে আছে আগ্নেয়গিরির মতো তপ্ত লাভা।
 
তপ্ত লাভার মতো বুকে আগুণ নিয়ে পৃথিবীর সব ঝড়-ঝঞ্জা সয়ে যান এসব মানুষ। কিন্তু তাদেরও তো সহ্য-শক্তির মাত্রা আছে। যখন সহ্য-শক্তির মাত্রা ছাড়িয়ে যায়, দেয়ালে পিঠ ঠেকে যায়, তখন আগ্নেয়গিরির মতোই ক্ষোভে ফেটে পড়েন তারা। সহজ-সরল ও নম্র স্বভাবের এই মানুষগুলোকে একবার ক্ষেপিয়ে তুললে ভারী বিপদ। কোনো কারণে তাদেরকে উত্তেজিত করলে আগ্নেয়গিরির মতোই বিস্ফোরণ ঘটে। তারা তখন লণ্ড-ভণ্ড করে দিতে পারেন সবকিছু।
 
সুতরাং আপতদৃষ্টিতে নিরীহ ও শান্ত মানুষের সঙ্গে বুঝে-শুনে চলতে হয়। এমন কিছু করা বা বলা উচিত নয়, যা তাদের ক্ষেপিয়ে তুলতে পারে। যুগে যুগে দেখা গেছে নির্যাতিত মানুষ একটা সময় পর্যন্ত সবকিছু মুখ বুজে সহ্য করে যান। কিন্তু যখন সহ্যের সীমা ছাড়িয়ে যায়, তখন তারা গর্জে ওঠেন। যেমনটা ঘটেছিল আমাদের স্বাধীনতাযুদ্ধে। পাকিস্তানি শাসকগোষ্ঠীর অত্যাচার ও নির্যাতন সহ্য করতে করতে এক সময় গর্জে ওঠে বাংলাদেশের আপামর জনগণ। আগ্নেয়গিরির মতো লুকানো লাভার আগুনে ঝলসে যায় পাকিস্তানি হানাদার বাহিনী। যে বাঙালি জাতিকে খুব সহজ-সরল ও নির্বিষ মনে করেছিল পাকিস্তানি শাসকগোষ্ঠী, তারাই নিজ ভূমি থেকে ঝেঁটিয়ে বিদায় করে অত্যাচারীদের।
 
স্রষ্টার সর্বশ্রেষ্ঠ সৃষ্টি মানুষ। ভালো ও খারাপের মিশেলে তৈরি মানুষের মাঝে থাকে অমিত সম্ভাবনা। প্রত্যেকের উচিত অন্য মানুষকে সম্মান করা। তার সঙ্গে বুঝে-শুনে ব্যবহার করা। কখনো এর ব্যতিক্রম হলে এই মানুষই হয়ে উঠতে পারে ভয়ংকর। ধ্বংস করে দিতে পারে তার উত্তক্তকারীদের। সুতরাং আগ্নেয়গিরির মতো স্বভাব যাদের, তাদের ধৈর্যের বাধ যেন না ভাঙে। তাদেরকে যেন আমরা অযথা বিরক্ত না করি।
 
Volcano can also be described as an intense suppressed emotion or situation liable to burst out suddenly. There are some people who are like volcanoes. They are full of emotions which are kept hidden inside them. They are not driven by their emotions often. But whenever there is any breach, they burst like volcanoes which could hurt everyone near them. So we should deal with them softly and shouldn't do anything which could incite them and make them burst out.
 
So everyone should deal softly with the simple minded people. It is wise to do something which could agitate them. History says us that people who were subjected to suppress fought back when the torture exceeded limit. This is exactly seen in the Liberation of Bangladeshi people who were being tortured by Pakistani rulers. At one stage, the simple and honest Bangladeshi people retaliated in 1971 Liberation War. The Pakistani army felt the heat of the distressed Bangladeshi people who burst into rage like a devastating volcano. The Bengalees drove away the Pakistanis from their motherlands.
 
Human beings are the best creation of Almighty. These human possess enormous potentiality though they are blended with good and evil. Everybody should honour other people. All should behave gently with others. If there is any breach to that, the gentle human can turned into a devastating one. A good natured man can destroy everything around him like a volcano.