Imran/ ইমরান

Imran/ ইমরান

 

এক নজরে ইমরান
পূর্ণ নাম:  মাহমুদুল হক ইমরান।
জন্ম তারিখ: ৫ সেপ্টেম্বর ১৯৯১।
বেড়ে ওঠা: ঢাকা।
একক অ্যালবাম: স্বপ্নলোকে (২০১১), তুমি (২০১৩), বলতে বলতে চলতে চলতে (২০১৫)।
প্লে-ব্যাক: ছুঁয়ে দিলে মন, সম্রাট, দরদিয়া ,মুসাফির, আরো ভালোবাসবো তোমায় ইত্যাদি।
 
 
সঙ্গীতের সাথে একান্ত সখ্যতা ইমরানের। তার পুরো নাম মাহমুদুল হক ইমরান। বেড়ে উঠেছেন ঢাকায়। বর্তমানে বাংলাদেশের অন্যতম আলোচিত শিল্পী তিনি। ছোটবেলা থেকে গান গাওয়ার পাশাপাশি বেসরকারি টেলিভিশন চ্যানেল, চ্যানেল-আই এ সেরাকণ্ঠ প্রতিযোগিতায় অংশগ্রহণের মধ্য দিয়ে আলোচনায় আসেন তিনি। এই অনুষ্ঠানের মাধ্যমেই ইমরানের গানে মুগ্ধ হয়েছিলেন দেশের নামকরা সব শিল্পী।
 
ক্যারিয়ারের প্রথম দিকে ‘আরাধনা’, ‘মানে না মন’ গানগুলোর মধ্য দিয়ে ইমরানের কণ্ঠ প্রথম শ্রোতাদের কানে কানে পৌঁছে জয় করে নেয় শ্রোতাদের মন। সাম্প্রতিক সময়ে বাংলাদেশি গানের জগতে তাই ইমরান হয়ে উঠেছেন এক অনবদ্য শিল্পী।  বর্তমানে ইমরান শুধু যে একাধারে গানই গাইছেন তা নয়, সাথে সাথে সঙ্গীত পরিচালনার কাজও করে যাচ্ছেন তিনি।
 
২০১৬ সালের ভালোবাসা দিবসকে উপলক্ষ করে দেশে প্রথমবারের মতো শুধু একটি গান নিয়ে মিউজিক ভিডিও নির্মাণের জন্য গীতিকার জাহিদ আকবরের লেখায় গান গেয়ে বিশেষ সাড়া ফেলেছিলেন তিনি। তার সঙ্গে এই গানটিতে দ্বৈতভাবে কণ্ঠ দিয়েছিলেন নওমী।
 
বাংলাদেশের এই তরুণ সংগীত তারকা নিজের সংগীত প্রতিভায় দেশের গণ্ডি ছাড়িয়ে পৌঁছে গেছেন বলিউডেও। মুম্বাইতে দুটি সিনেমার গান করেছেন তিনি। ‘যাব সে মিলি হ্যায় উয়ো’ সিনেমার জন্য গেয়েছেন এস আর ভারতীর লেখা ‘ওয়াহ খুদা’ গানটি। সিনেমাটির পরিচালক নেহাল দত্ত।
এছাড়া গোবিন্দ প্রোডাকশনের একটি ছবিতে ইমরান গেয়েছেন ‘তেরে লিয়ে’ শিরোনামে আরেকটি গান। মুম্বাইয়ের মিট ব্রাদার্স স্টুডিওতে গানটির রেকর্ডিং হয়। দুটি গানের সংগীত পরিচালনা করেছেন শ্রীপ্রীতম ও জিৎ ভাদুড়ি। সঙ্গীত চর্চার পাশাপাশি সঙ্গীত পরিচালনা নিয়েও বেশ আশাবাদী ইমরান।
 
সঙ্গীতাঙ্গনে এর মধ্যে যে বেশকিছু শিল্পী প্রতিযোগিতামূলক রিয়েলিটি শো থেকে উঠে এসেছেন তাদের মধ্যে ইমরান বেশ প্রশংসার দাবি রাখেন। অব্যাহত চর্চাকে সংগীত অঙ্গনে সাফল্যের মূল চাবিকাঠি বলে মনে করেন ইমরান। আজীবন মনের মধ্যে গানকে লালন করে এর শুদ্ধ চর্চা চালিয়ে যেতে চান তিনি।
 

Imran

 

At a Glance

Full Name: Mahmudul Haque Imran.

Date of Birth: September 5, 1991.

Raised In: Dhaka.

Solo Albums: Swapnoloke (2011), Tumi (2013), Bolte Bolte Cholte Cholte (2015).

 

Iman is a very talented music composer and playback singer. His full name is Mahmudul Haque Imran. Currently he is one of the most popular musicians in Bangladesh. Born in September 5, 1991, Imran spent his childhood in Dhaka. He first came into limelight in 2008 through Channel I's 'Shera Kontho', a popular competitive music reality show, where he became the first runners-up. Almost all famous singers of the country were fascinated by his style of singing.

 

At the binging of his music career, Imran won the hearts of music lovers by some famous songs including 'Aradhona' and 'Mane Na Mon'. With time being, Imran started music composition and direction where he has also drawn huge popularity and success. At present Imran has become a unique singer to Bangladesh music industry.

 

Imran prefers to work in solo album rather than going for mixed albums. His first solo album 'Swapnoloke' was released in 2011. The talented musician has already drawn international fame lending his voice in Bollywood films. He has sung two songs under the music direction of Shree Pritam and Jeet Bhaduri.

 

Imran is in the frontrunner of the musicians who came into limelight through music-related reality show. He is now fully busy with singing, play-back, composing and music direction.  The talented artiste believes continuous practice is the key to achieve success in music. Imran wants to continue practicing music rest of his life.

  • All
  • Sports/ক্রীড়া
  • Awareness/জন সচেতনতা